জালাল আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগে আজ ২৪ জুলাই ২০২৩, সোমবার বায়োমেট্রিক অ্যাটেন্ডেন্স ডিভাইস কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. নীরু বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের কল্যাণে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার বিশ্ববিদ্যালয়ের অন্যতম লক্ষ্য। এই বায়োমেট্রিক অ্যাটেন্ডেন্স ডিভাইসের মাধ্যমে শিক্ষার্থীদের মৌলিক জবাবদিহিতা এবং নিয়মতান্ত্রিকতা চর্চা নিশ্চিত হবে। প্রযুক্তি ও জ্ঞানের সমন্বয় যারা ঘটাতে পারবে তারাই ভবিষ্যৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দিবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদেরকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে একুশে পদক প্রাপ্ত পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া বিভাগের উন্নয়ন তহবিলে এক লক্ষ টাকার একটি চেক এবং লাইব্রেরিতে তাঁর লেখা দুটি বই হস্তান্তর করেন।

আরো খবর

টেকনাফে ডিএনসির অভিযানে ১০ ইয়াবাসহ আটক-১

হত্যা মামলায় এমপি জাফর সহ ১০ আসামী বেকসুর খালাস

ঝিলংজার সাবেক মেম্বার আব্দুর রহমানের জানাজা সম্পন্ন

কক্সবাজারের আরো খবর পেতে যুক্ত থাকুন CoxsbazarNEWS.com এর সাথে।